বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

পুলিশ কমিশনার বাছাই সম্পন্ন এডামসের

পুলিশ কমিশনার বাছাই সম্পন্ন এডামসের

স্বদেশ ডেস্ক:

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস নিউইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) স্থায়ী কমিশনার নিয়োগ চূড়ান্ত করে ফেলেছেন বলে ধারণা করা হচ্ছে। ফেডারেল তদন্তের মধ্যে নগর প্রশাসনের শীর্ষ পদে ব্যাপক শূন্যতা সৃষ্টির প্রেক্ষাপটে তিনি এই উদ্যোগ নিয়েছেন।

পুলিশ কমিশনার পদের জন্য স্যানিটেশন কমিশনার জেসিকা টিসচ এবং এনওয়াইপিডির সাবেক গুরুত্বপূর্ণ ব্যক্তি বেন টাকার শীর্ষ প্রার্থী বলে জানা গেছে। আগামী সপ্তাহেই নিয়োগের বিষয়টি ঘোষণা করা হবে বলে ধারণা করা হচ্ছে।
এনওয়াইপিডি কমিশনারের পদটি কোনো স্থায়ী প্রধান ছাড়াই অ্যাডামস প্রশাসনের সর্বোচ্চ অবস্থান।
এদিকে ফেডারেল তদন্তের প্রেক্ষাপটে সিটি কর্মকর্তাদের অন্তত ১০ জন পদত্যাগ করেছেন। এসব পদ শূন্য রয়েছেন কিংবা অন্তর্বর্তী সময়ের জন্য কাউকে নিয়োগ করা হয়েছে।
নানা কেলেঙ্কারির অভিযোগের মুখে কমিশনার অ্যাডওয়ার্ড ক্যাবন ১২ সেপ্টেম্বর পদত্যাগ করেন। এর এক সপ্তাহ আগে ফেডারেল অ্যাজেন্টরা আর্থিক দুর্নীতি তদন্তের স্বার্থে তার সকল ইলেক্ট্রনিক্স ডিভাইস জব্দ করেছিলেন।
অ্যাডামস দ্রুততার সাথে এফবিআইয়ের সাবেক কর্মকর্তা টম ডোনলনকে দিয়ে অস্থায়ীভিত্তিতে পদটি পূরণ করতে চেয়েছিলেন। কিন্তু ফেডারেল অ্যাজেন্টরা ডোনলনের বাড়িতেও হানা দিলে অ্যাডামসের ওই আশা ভ-ুল হয়ে যায়।
এমন প্রেক্ষাপটে একটি অভ্যন্তরীণ কমিটি নিউইয়র্ক পুলিশের ভেতর ও বাইরে থেকে পদটি পূরণ করার প্রয়াস চালায়। এর ফলেই জসিকা টিসচ এবং বেন টাকারের নাম ওঠে আসে।
টিসচ ইতোপূর্বে এনওয়াপিডির বিভিন্ন বেসামরিক পদে ছিলেন। তিনি নিয়োগপ্রাপ্ত হলে হবেন দ্বিতীয় নারী শীর্ষ পুলিশ কর্মকর্তা।
অন্যদিকে টাকার আগেও দুবার ওই পদের জন্য বাছাই তালিকায় ছিলেন। কিন্তু পদটি হাত ফসকে গিয়েছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877